বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জানুয়ারি ২০১৫

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট এবং এর প্রথম কোর্সের উদ্বোধন সংবাদ


প্রকাশন তারিখ : 2014-09-10

মাননীয় প্রধানমন্ত্রী ১০ সেপ্টেম্বর, ২০১৪ তারিখে রাজধানীর দারুসসালামস্থ জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট (নিমকো)- ক্যাম্পাসে নব গঠিত বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউট (বিএফটিআই) এবং এর প্রথম কোর্সের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী  আশা প্রকাশ করেন যে এই ইনস্টিটিউট প্রশিক্ষিত ও দক্ষ চলচ্চিত্র ও টিভি প্রোগ্রাম নির্মাতা ও কলাকুশলী গড়ে তুলতে এবং তাদের প্রতিযোগিতামূলক বিশ্ব দরবারে টিকে থাকার উপযোগী সুস্থ ধারার চলচ্চিত্র ও প্রোগ্রাম নির্মাণে অণুপ্রেরণা যোগাবে।

প্রধানমন্ত্রী ইনস্টিটিউট শিক্ষার্থীদের এমন চলচ্চিত্র ও টিভি প্রোগ্রাম নির্মাণের আহ্বান জানান যা মানুষের মানবিক গুণাবলী বিকাশ ঘটাবে। হানাহানি ও লোভ-লালসার বিরুদ্ধে দর্শকদের বিবেক জাগ্রত করে সমাজে শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখে।

প্রধানমন্ত্রী আরো আশা প্রকাশ করে যে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট- সৃজনশীল, মেধাবী, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধে উদ্দীপ্ত জনগোষ্ঠী গড়ে তোলার ক্ষেত্রে অন্যতম সহায়ক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হবে।  http://www.bssnews.net/bangla/newsDetails.php?cat=8&id=246208&date=2014-09-10

শিক্ষনীয় এবং পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো চলচ্চিত্র নির্মাণের ওপরও গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরো বলেন “আমার প্রত্যাশা সৃজনশীল, মেধাবী, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধে উদ্দীপ্ত জনগোষ্ঠী গড়ে তোলার ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট একটি সহায়ক প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত হবে... দেশে সুস্থধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহিত করবে, বিশ্বের বুকে বাংলাদেশের চলচ্চিত্র ও টেলিভিশন মাধ্যমকে সুপ্রতিষ্ঠিত করবে।”

http://bangla.bdnews24.com/bangladesh/article849440.bdnews


Share with :
Facebook Facebook